সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | DPE Job Circular

 

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 

 

প্রাথমিক শিক্ষক নিয়োগের বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতায় সরকারি প্রাথমিক বিদ্যালয়েসহকারী শিক্ষকএর শূন্য পদে এবং জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইডিপি- এর আওতায় প্রাক-প্রাথমিক বিদ্যালয় এর জন্য রাজস্ব খাতে সৃষ্টসহকারী শিক্ষকপদে ১৩ তম গ্রেডে নিয়োগের জন্য রংপুর, বরিশাল সিলেট বিভাগের সকল জেলার সকল উপজেলা/ শিক্ষা থানার স্থানীয় নাগরিকদের নিকট হতে নিম্নে উল্লেখিত শর্তে দরখাস্ত আহবান করা হচ্ছে। তবে বিজ্ঞপ্তিতে পদের সংখ্যা উল্লেখ করা হয়নি।

 


বেতনস্কেল: ১১০০০-২৬৫৯০ (গ্রেড-১৩) জাতীয় বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী।

প্রার্থীর বয়সঃ- আবেদনকারী প্রার্থীর বয়স ২৪ মার্চ ২০২৩ তারিখে ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। শারীরিক প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স নিরূপণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি- শাখার ২২.০৯.২০২২ তারিখের স্মারক মোতাবেক ২৫.০৩.২০২০ তারিখে যে সব প্রার্থীর বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ছিল,  সে সব প্রার্থীও আবেদন করতে পারবেন।

 

শিক্ষাগত যোগ্যতাঃ- কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণি বা সিজিপিএসহ ( স্কেলে .২৫ স্কেলে ন্যূনতম .) স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।

 

আবেদন ফিঃ- আবেদন ফি বাবদ ২২০ টাকা (সার্ভিস চার্জ সহ) টেলিটক প্রিপেইড সিম এর মাধ্যমে পরিশোধ করতে হবে। আবেদন করার পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এই টাকা পরিশোধ করতে হবে। অন্যথায় আবেদন অসম্পূর্ণ থেকে যাবে।

 

আবেদনের সময়সীমাঃ- আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে ১০ মার্চ সকাল সাড়ে ১০টায়। শেষ হবে ২৪ মার্চ রাত ১১টা ৫৯ মিনিটে।

 

আবেদন পদ্ধতিঃ- http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আনলাইনে Application Form পূরণের নির্দেশনা পাওয়া যাবে। উক্ত নির্দেশনা অনুসরণপূর্বক অনলাইনে Application Form পূরণ করে Submit করা হলে ওয়েবসাইট হতে প্রার্থীর User IDসহ Unpaid স্ট্যাটাস সম্পন্ন Draft Applicant's Copy তৈরি হবে যা প্রিন্ট করে আবেদনে প্রদত্ত তথ্য যাচাই করতে হবে।

 

আবেদন ফি জমা দানের পূর্বে Draft Applicant's Copy একাধিকবার পড়ে প্রার্থী তার প্রদত্ত তথ্যের যথার্থতা সম্পর্কে নিশ্চিত হবেন। কোন ভুল পরিলক্ষিত হলে তার বিপরীতে আবেদন ফি জমা দেয়া যাবে না। পূরণপূর্বক নতুন User ID সংবলিত Unpaid স্ট্যাটাস সম্পন্ন Draft Applicant's Copy প্রিন্ট নিয়ে পুনরায় প্রদত্ত তথ্য যাচাই করতে হবে।

 

অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন