গ্রাহকদের জন্য কিছু দুর্দান্ত উপহার

গ্রাহকদের সঙ্গে আপনার সম্পর্ক আরও ভালো করার জন্য আপনি বিশেষ দিনগুলোতে তাদের জন্য উপহারের ব্যবস্থা করতে পারেন। এতে করে আপনার দুটো উপকার হবে। প্রথমত তারা আপনার স্থায়ী গ্রাহক হবেন, দ্বিতীয় আপনার ব্যবসায়ের প্রচারকের ভূমিকায় অবর্তীণ হবেন। আর আমরা তো জানি যে, প্রচারের ব্যবসার প্রসার। গ্রাহককে ধন্যবাদ প্রদানের পাশাপাশি যদি কোন উপহারের ছোট্ট প্যাকেট গুছিয়ে দিতে পারেন তবে আপনার লাভই হবে বৈকি। কিন্তু কি উপহার দিবেন? ব্যবসা লস করে তো আর কোন উপহার দেয়া যাবে না। ছোট্ট কিছু উপহারের তালিকা নিয়ে আজ আলোচনা করবো। আপনার ব্যবসায়িক সাধ্যের মধ্যেই এগুলো জোগাড় করতে পারবেন। দামও খুবই কম।

 প্রযুক্তির এই যুগে প্রযুক্তি পণ্য বা গ্যাজেট এর পাশাপাশি এমন আরও অনেক পণ্য আছে যা গ্রাহকদের আকৃষ্ট করে। চলুন জেনে নেয়া যাক।

১। ব্লুটুথ স্পিকার

আপনার হয়তো এমন অনেক গ্রাহক আছে যারা সংগীত প্রেমী। একটা সাধারণ মানের ব্লুটুথ স্পিকার হতে তাদের জন্য একটা অসাধারণ উপহার।মান ভেদে এমন স্পিকার ৩০০ থেকে ৩৫০ টাকার মধ্যেই কিনতে পারবেন।

২। স্মার্টওয়াচ

আপনার গ্রাহক তালিকায় হয়তো এমন গ্রাহক আছে যারা স্বাস্থ্য সচেতন। ফিটনেস নিয়ে ভীষণ চিন্তিত। তাদের জন্য প্রযুক্তিগত পণ্যের মধ্যে স্মার্টওয়াচ হতে পারে সেরা উপহার।

৩। টিশার্ট

বর্তমান যুগটাই ফ্যাশন্যাবল যুগ। তাই গ্রাহক তালিকায় থাকা তরুণ-তরুণীদের জন্য উপহার হিসাবে দিতে পারেন টিশার্ট।

৪। ব্লুটুথ হেডফোন

উপহার হিসাবে খুব চমৎকার একটা প্রযুক্তি পণ্য ব্লুটুথ হেডফোন। সংগীত প্রেমী গ্রাহকদের জন্য হতে পারে সেরা চমক।

৫। পাঞ্জাবী-ফতুয়া

বিশেষ দিনগুলোতে আপনার গ্রাহকদের উপহার দিতে পারেন পাঞ্জাবী বা ফতুয়া। যেমন, ঈদ, পূজা, বৈশাখ ইত্যাদি দিনগুলোয় উপহার হিসাবে পাঞ্জাবী পেলে গ্রাহকের মন যেমন খুশিতে ভরে উঠবে তেমনি আপনার প্রতি সে কৃতজ্ঞও থাকবে।

৬। পাওয়ার ব্যাংক/চার্জার

ভ্রমন করতে ভালোবাসে যদি এমন কোন ক্লায়েন্ট বা গ্রাহক থাকে তাদেরকে পাওয়ার ব্যাংক/চার্জার উপহার দিতে পারেন।

৭। মগ

গ্রাহকের জন্মদিনে উপহার হিসাবে মগ দিতে পারেন। তবে মগটি যেন সাদামাটা না হয়। আপনার প্রতিষ্টানে লোগো বা প্রাকৃতিক কোন দৃশ্য মগে প্রিন্ট করে সেটা উপহার দিতে পারেন।

৮। ইউনিভার্সাল রিমোট

রিমোটের উদ্দেশ্য হলো জীবনকে আরও সহজ করা। নানা কাজে নানা ধরনের রিমোট জীবনকে আরও বিড়ম্বনায় ফেলছে। আমাদের প্রত্যাহিক জীবনে টিভি থেকে এসি, ক্যাবেল বক্স, সিডি প্লেয়ার, ফ্যান- লাইট সব কিছুতে এখন রিমোট। এক্ষেত্রে সমাধান হতে পারে ইউনিভার্সাল রিমোট। ইউনিভার্সাল রিমোটের প্রধান ফিচার হচ্ছে একই রিমোটে সব ব্র্যান্ডের ডিজিটাল সিস্টেমাইজড ইলেক্ট্রনিক্স নিয়ন্ত্রণ করতে পারে। উপহার হিসাবে এটাও বেশ চমৎকার একটা প্রযুক্তি পণ্য। যদিও এর দামটা তুলনামুলক একটু বেশি। 

৯। ডায়রি-কলম

ডায়রি লেখার প্রচলন যদিও আর আগের মতো নেই তবুও ডায়রি-কলম উপহার হিসাবে আজও অনন্য।দৃষ্টিনন্দন একটা কলম ও ডায়রি র‌্যাপিং পেপারে মুড়ে আপনি আপনার গ্রাহককে উপহার দিতে পারেন।

১০। মাউস

উপহার দেওয়ার জন্য আপনি যদি সাশ্রয়ী মূল্যে কোন প্রযুক্তি পণ্য খুঁজে থাকেন তবে কম্পিউটার মাউস হতে পারে এর সঠিক বিকল্প। কম্পিউটার শপগুলোতে নানা ডিজাইনের মাউস পারেন। এর মধ্যে থেকে আপনার পছন্দসই একটা কিনে গিফট করতে পারেন।

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন